মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বিশ্বে করোনায় আক্রান্ত ১৬ কোটি ছুঁই ছুঁই

বিশ্বে করোনায় আক্রান্ত ১৬ কোটি ছুঁই ছুঁই

স্বদেশ ডেস্ক:

করোনাভাইরাস মহামারীতে কাবু বিশ্ববাসী। দিন যত যাচ্ছে ততই ভয়ঙ্কর হয়ে উঠছে করোনার ছোবল। প্রতিদিনই দীর্ঘ হচ্ছে মৃত্যুর সারি। আক্রান্ত সংখ্যাও বাড়ছে লাফিয়ে লাফিয়ে। মহামারী করোনায় এরই মধ্যে বিশ্বে আক্রান্ত সংখ্যা ১৬ কোটি ছুঁই ছুঁই করছে। আর করোনায় এ পর্যন্ত মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৩ লাখ ১৭ হাজার।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান নিয়ে ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে মারা গেছে আরো ১০ হাজার ৫৮৬ জন। এ সময় করোনাভাইরাস বা কোভিড-১৯ আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছে ৬ লাখ ১১ হাজার ৯৬ জন।

এ পর্যন্ত বিশ্বে করোনায় মোট মৃত্যু হয়েছে ৩৩ লাখ ১৭ হাজার ৪৯২ জনের। আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৯৫ লাখ ৯৬ হাজার ৬০৬ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ কোটি ৭২ লাখ ৫৯ হাজার ৮৬৪ জন।

সবচেয়ে বিপর্যস্ত ১০ দেশ
করোনায় এ পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এ পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে তিন কোটি ৩৫ লাখ ১৫ হাজার ৩০৮ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৯৬ হাজার ১৭৯ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত মোট সংক্রমিত হয়েছে দুই কোটি ২৯ লাখ ৯১ হাজার ৯২৭ জন, মোট মৃত্যু হয়েছে দুই লাখ ৫০ হাজার ২৫ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিল এ পর্যন্ত করোনায় এক কোটি ৫২ লাখ ১৪ হাজার ৩০ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে চার লাখ ২৩ হাজার ৪৩৬ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৫৭ লাখ ৮০ হাজার ৩৭৯ জন। ভাইরাসটিতে মারা গেছে এক লাখ ছয় হাজার ৬৮৪ জন।

এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছে তুরস্ক। দেশটিতে এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৫০ লাখ ৪৪ হাজার ৯৩৬ জন। এর মধ্যে মারা গেছেন ৪৩ হাজার ৩১১ জন।

এ দিকে আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, ব্রিটেন সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম ও জার্মানি ১০ম স্থানে রয়েছে। এই তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877